মুখ খুললেন আশা ভোঁসলে

মুখ খুললেন আশা ভোঁসলে

মুখ খুললেন আশা ভোঁসলে
মুখ খুললেন আশা ভোঁসলে

তামান্না হাবিব: মুক্তি পাচ্ছে ‘চন্দ্রমুখী’র দ্বিতীয় গানের ভিডিয়ো ‘তু হ্যায় মেরা’। তিনি যে পেশাদার গাইয়ে নন, কে বলবে!

তিন দশক ধরে বলিউডের প্রথম সারির নায়িকা ছিলেন তিনি। ‘অবোধ’ (১৯৮৪) থেকে ‘কলঙ্ক’ (২০১৯)— অভিনয় দিয়েই দর্শক মাতিয়ে রেখেছিলেন। কিন্তু প্রতিভা যে তাঁর সব দিকেই, তা বোঝা গেল ২০২০ সালে।

যখন তাঁর একক গানের ভিডিয়ো ‘ক্যান্ডল’ প্রকাশ্যে এল। তাঁর নিজস্ব গায়কিতে আলোড়ন তুলেছিল সেই ইংরেজি গান। তার পর ২০২২ এ আবার চমক। মুক্তি পাচ্ছে ‘চন্দ্রমুখী’র দ্বিতীয় গানের ভিডিয়ো ‘তু হ্যায় মেরা’। তিনি যে পেশাদার গাইয়ে নন, কে বলবে!

তবে অভিনেত্রী সাঙ্গীতিক আবহে বড় হয়েছেন আশৈশব। মাধুরী জানান, তাঁর মা ছিলেন শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী। তাঁর কাছে বসে গানের তালিম নিয়েছেন ছোটবেলা থেকে। পরে কাজের চাপে আর গাওয়া হয়নি। কিন্তু প্রতিভা তো চাপা থাকে না।

একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, গান গেয়ে এত প্রশংসা পাবেন ভাবতেই পারেননি। প্রথম গানটি শুনে মুগ্ধ হয়ে ফোন করেছিলেন সুর-সম্রাজ্ঞী আশা ভোঁসলে স্বয়ং! মাধুরীকে বলেছিলেন, ‘‘অসাধারণ! প্রত্যেকটি স্বরে সুন্দরভাবে সুর লাগিয়েছ তুমি।’’ অভিনেত্রী জানান, সেটিই ছিল তাঁর সবচেয়ে বড় প্রাপ্তি।

মাধুরী তাঁর দ্বিতীয় গানটি ভক্তদের উৎসর্গ করেছেন। যাঁরা অভিনয় জীবনের ৩৫টি বছর অভিনেত্রীর সঙ্গে ছিলেন, তাঁকে ভালবেসেছেন, আজও পাশে আছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতায় এই গান বেঁধেছেন দিল ‘তো পাগল হ্যায়’-এর নায়িকা।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply